1. admin@chattogramvoice.com : CbCvVcgr :
  2. editior@chattogramvoice.com : FormanchYtv :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:১০ অপরাহ্ন

বিশ্বকাপের গ্লানি ভুলতে ভ্রমণে গিয়ে হতাশ হয়ে ফিরলেন নয়্যার

Reporter Name
  • Update Time : সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২২২ Time View

ক্রীড়া প্রতিবেদক:

বেশ কয়েকটি দলের সঙ্গে অন্যতম ফেভারিট হয়েই কাতারে বিশ্বকাপ খেলতে গিয়েছিল তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। কিন্তু মাঠে নেমে ম্যানুয়েল নয়্যাররা ৪ বছর আগের স্মৃতিই ফিরিয়ে আনলেন। দক্ষিণ কোরিয়ার কাছে হেরে ২০১৮ বিশ্বকাপে বিদায় এবং জাপানের কাছে হার দিয়ে ২০২২ বিশ্বকাপ শুরু হয় জার্মানির। সেই গ্লানি ভুলতেই কিনা ঘুরতে গিয়েছিলেন জার্মান গোলকিপার নয়্যার। দুঃখ ভোলা তো দূরে থাক, সেখান থেকে তিনি ফেরেন ভাঙা পা নিয়ে।

বিশ্বকাপে হ্যান্সি ফ্লিকের দলের শেষপর্যন্ত লড়াইয়ের মানসিকতা এবারও ছিল। শুধু ফলাফলটা পক্ষে আনতে পারেননি। প্রথম ম্যাচ হারার পর স্পেনের সঙ্গে ড্র করে পরের পর্বের আশা ধরে রেখেছিল দলটি। কিন্তু অন্যদিকে জাপানের অসাধারণ নৈপুণ্য জার্মানির সামনে কঠিন সমীকরণ দাঁড় করায়। শেষ ম্যাচে কোস্টারিকাকে বড় ব্যবধানে হারালেও সেই সমীকরণ পেরোতে পারেনি তারা। বিশ্বকাপ সমাপনীর মাস দুয়েক পরে আবারও নতুন করে শুরু করেছে ফল আশানুরূপ না হওয়া দলগুলো।

কিন্তু নয়্যারের নতুন শুরু আর হলো কই! তিনি যে দীর্ঘদিনের জন্য মাঠ থেকেই ছিটকে গেছেন। স্কিইং করতে গিয়ে পা ভেঙেছে তার। যা অনুশোচনায় ভোগাচ্ছে বিশ্বের অন্যতম সেরা এই কিপারকে। এ দুর্ঘটনায় নয়্যারের ক্লাব বায়ার্নও খুব হতাশ।

বিশ্বকাপ পরবর্তী অবস্থা নিয়ে নয়্যার জানান, ‘আমি বাড়িতে বসে ছিলাম এবং খুব বাজে লাগছিল। এমনকি আমি বসেও থাকতে পারছিলাম না। আমি খেলাগুলোও দেখতে চাইছিলাম না। এগুলো আমি নিতে পারছিলাম না। কিন্তু এখনকার অবস্থার জন্য নিজেকে অপরাধী মনে হচ্ছে।’

শখের বশে করা স্কিইং নয়্যারের ক্যারিয়ারের শেষ ও জরুরি মুহূর্তে বিপত্তি তৈরি করেছে। দুর্ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, ‘কী ঘটেছে বিষয়টি কাছের মানুষকে জানানোর সময়ই আপনাকে সেটা ঝামেলায় ফেলবে। এর জন্য আপনার অস্ত্রোপচার করাতে হবে। যা শুনে আমি আবেগাক্রান্ত হয়ে পড়েছিলাম…আমার কণ্ঠ আড়ষ্ট হয়ে এসেছিল এবং চোখ থেকে পানি ঝরছিল।’

ইনজুরির কারণে দীর্ঘদিন ধরে জার্মানির গোলবার সামলানো নয়্যার পুরো মৌসুমের জন্যই মাঠের বাইরে চলে গেছেন। তবে দ্রুতই মাঠে ফেরার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি। এ সম্পর্কে নয়্যার বলেন, ‘হ্যান্সি ফ্লিকের সঙ্গে আমার প্রায়ই কথা হয়। আমার ফেরার ব্যাপারে তিনি নিশ্চিত। আমিও এজন্য যা করার প্রয়োজন তা করার চেষ্টা করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Theme Customized By LiveTV