1. admin@chattogramvoice.com : CbCvVcgr :
  2. editior@chattogramvoice.com : FormanchYtv :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:২৫ অপরাহ্ন

রেকর্ডের সামনে সাকিব

ক্রীড়া প্রতিবেদক
  • Update Time : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৬১০ Time View

একের পর এক রেকর্ড গড়াটাই যেন তার কাজ। মাঠে নামলেই কোনো না কোনো রেকর্ড বইয়ে নাম লেখান সাকিব আল হাসান! তার অর্জনের ঝুলি সমৃদ্ধ। বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারের অর্জনের মুকুটে আরেকটি পালক যোগ হওয়ার অপেক্ষা। আজকেই হয়তো সেই দিন। নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার খুব কাছে সাকিব। আর মাত্র একটি উইকেট পেলেই লাসিথ মালিঙ্গাকে ছুঁয়ে ফেলবেন বাংলাদেশের অলরাউন্ডার। ২ উইকেট পেলে তো কোনো কথাই নেই। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট শিকারের তালিকায় শীর্ষে চলে যাবেন সাকিব।

 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৮৪ ম্যাচে ৭.৪২ ইকোনমিতে ১০৭ উইকেট শিকার করেছেন লংকান লিজেন্ড লাসিথ মালিঙ্গা। নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচশেষে সাকিবের উইকেট সংখ্যা দাঁড়িয়েছে এখন ১০৬। ৮৬ ম্যাচে তার বোলিং ইকোনমি ৬.৭৫। সেরা বোলিং ফিগার ৫/২০। এ তালিকার তিনে থাকা নিউজিল্যান্ডের টিম সাউদি ৮৩ ম্যাচে ৮.৩৯ ইকোনমিতে ৯৯ উইকেট শিকার করেছেন। চারে আছেন পাকিস্তানের শহীদ আফ্রিদি (৯৯ ম্যাচে ৯৮ উইকেট)। তালিকার পঞ্চম স্থানে থাকা আফগানিস্তানের রশিদ খানের শিকার ৫১ ম্যাচে ৯৫ উইকেট।

 

অস্ট্রেলিয়া সিরিজে সাকিব সিরিজ সেরা (১১৪ রান, ৭ উইকেট) খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন। নিউজিল্যান্ড সিরিজেও ভালো ছন্দে আছেন তিনি। প্রথম ম্যাচে ২ উইকেট ও ২৫ রান করে ম্যাচসেরা নির্বাচিত হন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এ নিয়ে সপ্তমবার ম্যাচসেরা হয়ে তিনি ছুঁয়েছেন এভিন লুইস, যুবরাজ, ম্যাককালাম, ভিলিয়ার্স ও মিলারদের। আজ যদি অলরাউন্ড পারফরম্যান্স করে আরও একবার ম্যাচসেরা হয়ে যান, তা হলে পল স্টারলিং, ইয়ান মরগ্যানদের ছুঁয়ে ফেলবেন সাকিব।

 

নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ম্যাচেই সাকিবের সামনে সুযোগ ছিল মালিঙ্গার রেকর্ড ছুঁয়ে ফেলার! তবে ভাগ্য বিধাতা তার পক্ষে ছিলেন না। ব্যাট হাতে ৭ বলে ১২ রান করেন সাকিব। বল হাতে ২৯ রানে পান ২ উইকেট। নিজের শেষ ওভারে ম্যাকনচি রিভিউ নিয়ে বেঁচে গেলে এ যাত্রায় তার অপেক্ষা বাড়ে! তবে সিরিজের সবেমাত্র দুটি ম্যাচ শেষ হয়েছে। আরও তিনটি ম্যাচ বাকি আছে। এ সিরিজেই যে সাকিব মালিঙ্গাকে ছাড়িয়ে যাচ্ছেন তা বলার অপেক্ষা রাখে না।

 

এদিকে মিরপুরের উইকেটে রানের দেখা মেলেছে। প্রথম ম্যাচের পিচ নিয়ে অনেক সমালোচনা হয়েছিল। ওই পিচে নিউজিল্যান্ড মাত্র ৬০ রানে গুটিয়ে যায়। ছোট রান তাড়ায় বাংলাদেশকে ১৫ ওভার পর্যন্ত খেলতে হয়েছিল। দ্বিতীয় ম্যাচে রান হওয়ায় ব্যাটসম্যানরা স্বস্তির নিঃশ্বাস ফেলতেই পারেন। বাংলাদেশ ১৪১/৬ রান করে। রোমাঞ্চকর ম্যাচের সমাপ্তি ঘটে শেষ বলে।

 

আজ কেমন উইকেটে খেলা হয় সেটিই দেখার অপেক্ষা। দর্শকরা অবশ্য ভালো উইকেটে ম্যাচ দেখতে চান। এমনকি সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় নিজেদের প্রস্তুতির জন্য ভালো উইকেটে খেলার পক্ষে ডমিঙ্গো, সাকিব, মাহমুদউল্লাহরা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেট

নাম ম্যাচ উইকেট সেরা ইকোনমি

মালিঙ্গা ৮৪ ১০৭ ৫/৬ ৭.৪২

সাকিব ৮৬ ১০৬ ৫/২০ ৬.৭৫

সাউদি ৮৩ ৯৯ ৫/১৮ ৮.৩৯

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021
Theme Customized By LiveTV